ময়মনসিংহ - ৪ঠা ডিসেম্বর, ২০২০ || ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭

শিরোনাম

অপরাধ নিয়ন্ত্রণে নগরের ওয়ার্ডগুলোতেবসানো হচ্ছে সিসি ক্যামেরা

অপরাধ নিয়ন্ত্রণে নগরের ওয়ার্ডগুলোতেবসানো হচ্ছে সিসি ক্যামেরা

শহর প্রতিনিধিঃ
নগরের ওয়ার্ডগুলোতে অপরাধ নিয়ন্ত্রণ করতে বসানো হচ্ছে সিসি ক্যামারা।ইতমধ্যে ময়মনসিংহ সিটি করপোরেশনের ৩ ও ৫ নং ওয়ার্ডের এলাকার গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে উচ্চ ক্ষমতা সম্পন্ন ও অত্যাধুনিক প্রযুক্তির সিসি ক্যামরা । অচিরেই ওয়ার্ডগুলোর অন্যান্য এলাকাগুলোতে বসানো হবে বলে জানান উদ্যোক্তরা।

নগরের কাচিঝুলী, কলেজরোড, একাডেমী রোড, গোলাপজান রোড, ছিদ্দিকমাষ্টার রোড এলাকায় রাজনৈতিক সহিংসতা, অনৈতিক ও অপরাধমূলক কর্মকাণ্ড রোধে এসব সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগ নিয়েছে মসিকের ৩ নং ওয়ার্ডের জনপ্রিয় কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক মো: শরীফুল ইসলাম শরীফ, মসিকের ৫নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক মো: নিয়াজ মোর্শেদ।
সোমবার (১০ মার্চ) দুপুরে নগরীর কলেজরোড একাডেমী রোডের মোড়ে সিসি ক্যামেরা স্হাপনের আনুষ্ঠিকভাবে উদ্বোধন করেছে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ।
এলাকাগুলোতে বসানো সিসি ক্যামেরাগুলোর পর্যবেক্ষণের দায়িত্বে রয়েছে নগরের সিদ্ধান্ত ন্যাশনাল কম্পিউটার ট্রেনিং সেন্টারের পরিচালক রাকিবুল ইসলাম শুভ।
মসিকের এ ওয়ার্ডগুলোর কোতোয়ালী মডেল থানার অংশে সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে এ কার্যক্রমের শুরু হয়। কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্টানে অতিথি হিসেবে উপস্হিত ছিলেন কোতোয়ালি মডেল থানার আওতাধীন ৩ নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো: দুলাল আকন্দ।
ইতিমধ্যে কয়েকটি স্পটে সিসি ক্যামেরা বসানোর কাজ সম্পন্ন হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য স্পটে ক্যামেরা স্থাপন করা হবে।
এসময় বক্তব্যে ওয়ার্ড কাউন্সিলর নিয়াজ মোর্শেদ বলেন, ‘আমরা সাধারণ মানুষের সুবিধার্থে যে কোনো সামাজিক কর্মকাণ্ড এবং অপরাধ দমনের জন্য প্রশাসনের পাশে থাকার চেষ্টা করি।
এলাকাগুলোর অপরাধ প্রবণতারোধে অনেক আগে থেকেই কাজ করার প্রত্যয় ব্যক্ত করে কাউন্সিলর শরীফুল ইসলাম বলেন, মসিকের ৩ নং ওয়ার্ডে অপরাধ রোধ করতে ওয়ার্ডকে সিসি ক্যামেরায় আওতায় নিয়ে আসতে কাজ করছি। তিনি বলেন, ভালো কাজে সহায়তার জন্য সবসময় প্রশাসন ও জনগণের পাশে জনপ্রতিনিধি হিসেবে সবার পাশে থাকবো।
নগরীর অপরাধপ্রবণতা রোধে জনগণের পাশে সবসময় পুলিশ বাহিনী কাজ করে যাচ্ছে জানিয়ে ৩নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ দুলাল আকন্দ বলেন, এলাকাগুলোর অপরাধ ঠেকাতে সর্বসময় পুলিশ আপনাদের পাশে থাকবে। সিসি ক্যামেরা বসালে চলবে না, এ কাজে সর্বসময় মনিটরিং করতে হবে। তবেই এর সুফল মিলবে।

এই বিভাগের আরও খবর