ময়মনসিংহ - ৪ঠা ডিসেম্বর, ২০২০ || ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭

শিরোনাম

বাংলাদেশ মুক্তিযোদ্ধার সন্তান সংসদ ময়মনসিংহ বিভাগীয় কমিটি গঠন

মুক্তিযোদ্ধার সন্তান সংসদ ময়মনসিংহ কমিটি


ময়মনসিংহ প্রতিনিধি: বাংলাদেশ মুক্তিযোদ্ধার সন্তান সংসদ এর ময়মনসিংহ বিভাগীয় কমিটি গঠন উপলক্ষ্যে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গত৩০ অক্টোবর শুক্রবার বিকেলে ময়মনসিংহ নগরের পাটগুদাম ব্রীজ মোড় এলাকার স্মৃতি সৌধের বিপরীত পার্শে প্রতিষ্ঠানটির নিজস্ব কার্যালয়ে এ অনুষ্ঠান পালন করা হয়।
অনুষ্ঠানটি ঘিরে মুক্তিযোদ্ধার সন্তানদের মাঝে একধরনের উৎসবের আমেজ বিরাজ করছিল। দুপুর থেকেই বিভিন্ন এলাকা থেকে মুক্তিযোদ্ধার সন্তানরা এসে জড়ো হতে থাকে কার্যালয়ে। বিকেলে কেন্দ্রীয় নেতৃবৃন্দ এসে এ অনুষ্ঠানের জাকজমক আরও বাড়িয়ে তোলেন। ফুলের তোরা দিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধার সন্তানরা কেদ্রীয় কমিটির নেতৃবৃন্দকে বরণ করে নেয়। অনুষ্ঠানে বর্তমান সরকারে বিভিন্ন সাফল্য তোলে ধরে নেতা কর্মীরা বক্ত দেন। এ সময় তাঁদের নানা দাবি-দাওয়ার কথাও তোলে ধরেন নেতা-কর্মীরা। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড কাউন্সিলের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মোঃ সোলেয়মান মিয়া বলেন-৩০% কোটা, মুক্তিযোদ্ধা ভাতা বৃদ্ধি, মুক্তিযোদ্ধা সুরক্ষা আইন বাস্তবায়নসহ ৭ দফা দাবীতে আগামী ২৫ শে নভেম্বর জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান ও মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করা হবে। প্রধানমন্ত্রীর সাথে আলোচনার ঘোষনা না আসা পর্যন্ত আন্দোলন চলবে। অনুষ্ঠান শেষে তিনি ময়মনসিংহ বিভাগীয় কমিটি ঘোষণা করেন।

বিভাগীয় কমিটিতে জসিম উদ্দিন আহমেদকে সভাপতি ও লিটন বাদশাকে সাধারণ সম্পাদক ঘোষনা করা হয়। সহ সভাপতি হিসেবে রয়েছেন রেজাউল করিম রনি ও জিয়াউল হক, এবং সাংগঠনিক সম্পাদক করা হয় শফিয়েল আলম সুমনকে।
অনুষ্ঠানে ময়মনসিংহ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রবকে উদ্বোধক ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড কাউন্সিলের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মোঃ সোলায়মান মিয়া প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়াম্যান জসীম উদ্দিন আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা বিমল পাল মোঃ শফিকুল ইসলাম, শেখ শাহারুল, আরফ মাহামুদ লিনা, মোঃ দুলাল মিয়া, শেখ রেজাউল করিম রনি, মোঃ মোনায়েম হোসেন ভুঁইয়া, মোঃ হোসেন আহমেদ শাহীনসহ আরও অনেকেই। তাঁরা সকলেই সংগঠনটির কেন্দ্রীয় কমিটি ও ময়মনসিংহ বিভাগীয় কমিটির বিভিন্ন পদে আসিন রয়েছেন।

এই বিভাগের আরও খবর