ময়মনসিংহ - ১৭ই মে, ২০২১ || ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮

শিরোনাম

মুজিববর্ষ উপলক্ষে ময়মনসিংহ বন বিভাগের ১ কোটি চারা বিতরণ

মুজিববর্ষ উপলক্ষে ময়মনসিংহ বন বিভাগের ১ কোটি চারা বিতরণ

শফিয়েল আলমঃ
মুজিববর্ষ উপলক্ষে ময়মনসিংহ বন বিভাগ ৫টি জেলায় ৪৮ টি উপজেলায় বিভিন্ন প্রজাতির এক কোটি গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপন করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।এরই মধ্যে সাড়েতিন লক্ষ চারা বিতরণ করা সম্পন্ন হয়েছে।
বন বিভাগ সূত্রে জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে ময়মনসিংহ বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয় জামে মসজিদে আলোচনা সভা দোয়া ও মিলাদ মাহফিল ,কবিতা আবৃত্তি ময়মনসিংহ,কিশোরগঞ্জ ,জামালপুর শেরপুর ও নেত্রকোনার ৪৮ টি উপজেলায় প্রতি উপজেলায় ২০ হাজার ৩২৫ টি করে গাছের চারা বরাদ্ধ করা হয়েছে যা মোট ১ কোটি চারা। প্রতি চারায় মোট ৯ টাকা করে খরচ হয়েছে বন বিভাগের । এই গাছের চারার মধ্যে ফলজ,ওষুধ ও বনজ কে প্রাধান্য দিয়ে প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যনদের মাধ্যমে বিতরণ করা হচ্ছে। এ কার্যক্রম ১৬ জুলাই থেকে শুরু হয়ে ১৫ সেপ্টম্বরে অব্যাহত থাকবে। ইতিমধ্যে সাড়ে তিন লক্ষ চারা বিতরণ সম্পন্ন হয়েছে।
এ বিষয়ে বিভাগীয় বন সংরক্ষক এ কে এম রুহুল আমিন বলেন মুজিববর্ষ উপলক্ষে ময়মনসিংহ বন বিভাগ জামে মসজিদে মিলাদ মাহফিল সহ কবিতা আবৃতি আয়োজন করা হয়। মহামারী করোনার কারনে কিছুটা ভাটা পড়লেও চারা বিতরণে নিয়মিত হয়ে আসছে।

মুজিববর্ষ উপলক্ষে এক কোটি চারা বিতরণ
এই বিভাগের আরও খবর