ময়মনসিংহ - ৪ঠা ডিসেম্বর, ২০২০ || ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭

শিরোনাম

শেরপুরের নকলায় স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে সচেতনতা মূলক সভা ও সম্মাননা প্রদান

শেরপুরের নকলায় স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে সচেতনতা মূলক সভা ও সম্মাননা প্রদান

মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি : শেরপুর জেলার নকলা উপজেলায় করোনা ভাইরাস (কোভিট-১৯) সংক্রমণ রোধ, বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক প্রতিরোধসহ বিভিন্ন সামাজিক অপরাধ প্রতিরোধে সচেতনতা মূলক আলোচনা সভা এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও সামাজিক উন্নয়নে নিজ নিজ অবস্থান থেকে ভুমিকা রাখায় ব্যক্তি পর্যায়ে স্বেচ্ছাসেবক ও সুধীজনের মাঝে সম্মাননা ও শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়েছে।

গত ৬ নভেম্বর বিকেলে উপজেলার গনপদ্দী ইউনিয়নের ‘১নং গনপদ্দী ডিজিটাল ইউনিয়ন স্বেচ্ছাসেবী সংগঠন‘ নামের এক স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে ও আয়োজনে গনপদ্দী ইউনিয়নের খারজান বাজারে মো. শফিকুল ইসলাম পিপলুর সভাপতিত্বে সচেতনতা মূলক আলোচনা সভা ও সম্মনা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ১নং গনপদ্দী ডিজিটাল ইউনিয়ন স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি মো. আতিকুর রহমান সুমন। এতে প্রধান অতিথি হিসেবে সমাজ সেবক মো: সাইফুল ইসলাম লিটন সরকার, প্রধান আলোচক হিসেবে শেরপুর অটিজম ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন’র নির্বাহী পরিচালক সৈয়দ শাহজাহান আহাম্মেদ এবং বিশেষ অতিথি হিসেবে শেরপুর জজ কোর্টের এডভোকেট শিবলু চন্দ্র দাস, গনপদ্দী ইউনিয়ন যুবলীগের সভাপতি আশরাফুজ্জামান রাসেলসহ আমন্ত্রীত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন নকলা প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার জসিম উদ্দিন মিন্টু, শেরপুরের আজকের তারুণ্য স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি মো. নূর মুহাম্মদ আকাশ, বিডি ক্লিন নকলা টিমের সহ-সমন্বয়ক আসাদুজ্জামান সৌলভ, রক্ত সৈনিক নকলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক মকিব হোসেন মামুন, মানবতার দোয়ার স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি তাসনিমুল হাসান নির্ভীক প্রমুখ। বক্তারা বলেন- পরিচ্ছন্ন সুখী সমবৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ও মানবতার কল্যাণে সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডে অংশ গ্রহণ করার মাধ্যমে আমরাই পারি সোনার বাংলাদেশ গড়ে তুলতে।

এর জন্য সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানান তাঁরা। এসময় অন্যান্য আমন্ত্রীত অতিথিদের মধ্যে নকলা প্রবীণ ও প্রতিবন্ধী হিতৈষী সংস্থার সদস্য মো. মোশারফ হোসাইন, ১নং গনপদ্দী ডিজিটাল ইউনিয়ন স্বেচ্ছাসেবী সংগঠনের উপদেষ্টা আব্দুল বারেক, নকলা প্রেস ক্লাবের প্রচার-প্রকাশনা সম্পাদক সাংবাদিক নুর হোসাইন ও সদস্য নাহিদুল ইসলাম রিজন, রক্তের ফোটায় মানবতা নামের রক্তদাতা সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আসিফ আলম চমক, বিডি ক্লিন নকলা টিমের সমন্বয়ক আব্দুল্লাহ আল-আমিন, প্রচেষ্ঠা স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি মাজহারুল ইসলাম, ব্লাড ব্যাংক অব নকলার রাইসুল ইসলাম রিফাত, নকলা যুবশক্তি স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি রেজাউল হাসান সাফিত, খারজান জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মো. আবু জিলানীসহ ১নং গনপদ্দী ডিজিটাল ইউনিয়ন স্বেচ্ছাসেবী সংগঠনের সকল সদস্যবৃন্দ, উপজেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যবৃন্দ, বিভিন্ন বয়স ও শ্রেণীর স্থানীয় শতাধিক নারী-পুরুষ স্বেচ্ছাসেবকবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ অনেকে উপস্থিত ছিলেন। আলোচনা সভার পরে, সরকারকে সহায়তা করার মনোভাবে করোনা ভাইরাস (কোভিট-১৯) সংক্রমণ রোধ, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদক প্রতিরোধসহ বিভিন্ন সামাজিক অপরাধ প্রতিরোধে ভুমিকা রাখায় উপজেলার ৯টি স্বেচ্ছাসেবী সংগঠনকে এবং মানবতার কল্যাণে নিজের অবস্থান থেকে মানব সেবায় ও সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ডে প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় অর্ধশতাধিক সুশীলজন ও স্বেচ্ছাসেবকের হাতে অতিথিবৃন্দরা সম্মাননা ও শুভেচ্ছা স্মারক তুলেদেন।

এই বিভাগের আরও খবর