ময়মনসিংহ - ২৫শে অক্টোবর, ২০২০ || ৯ই কার্তিক, ১৪২৭

শিরোনাম

শেরপুরের শ্রীবরদীতে শিশু গৃহকর্মী সাদিয়াকে নির্যাতনের ঘটনায় গৃহকর্তা আহসান হাবিবকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

শেরপুরের শ্রীবরদীতে শিশু নির্যাতনের ঘটনায় গৃহকর্তার গ্রেফতারের দাবিতে মানববন্ধন

মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি: শেরপুর জেলার শ্রীবরদী পৌর এলাকায় শিশু গৃহকর্মী সাদিয়াকে অমানবিকভাবে নির্যাতনের ঘটনায় গৃহকর্তা আহসান হাবিবকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন করা হয়েছে। আহসান হাবিব শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার গৃহকর্ত্রী রুমানা জামান ঝুমুরের স্বামী। গত ২৫ সেপ্টেম্বর শুক্রবার রাতে শ্রীবরদী থানার পুলিশ রুমানা জামান ঝুমুরকে গ্রেফতার করেছে। রুমানা জামান ঝুমুর বর্তমানে শেরপুর জেলা কারাগারে হাজত খানায় রয়েছেন। এ ঘটনাকে কেন্দ্র করে ৩০ সেপ্টেম্বর বুধবার সকালে শেরপুর জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ের প্রধান ফটকের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনের আয়োজন করে মানবাধিকার সংগঠন আমাদের আইন। এতে বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় শতাধিক মানুষ অংশগ্রহণ করেন। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, মানবাধিকারকর্মী ও আইনজীবী কামরুল হাসান, আয়োজক সংগঠনের সভাপতি নূর ই আলম, সহ-সভাপতি এডভোকেট নুরুল ইসলাম তালুকদার, সাধারণ সম্পাদক নাজমুল আলম প্রমুখ।
সভায় বক্তারা বলেন, আওয়ামী লীগ নেতা আহসান হাবিব নিজ বাসায় শিশু গৃহকর্মীকে নির্যাতনের ঘটনার দায় এড়াতে পারেন না। তাই তাঁকেও আইনের আওতায় আনতে হবে এবং আইনানুযায়ী শাস্তি প্রদান করতে হবে। বক্তারা অনতিবিলম্বে আহসান হাবিব শাকিলকে গ্রেফতারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানান।
পরে মানবাধিকার সংগঠন আমাদের আইন এর পক্ষ থেকে এসব দাবিতে জেলা প্রশাসক ও পুরিশ সুপারের নিকট স্মারকলিপি প্রদান করা হয়। উল্লেখ্য, প্রায় এক বছর আগে আওয়ামী লীগ নেতা আহসান হাবিব ও তাঁর স্ত্রী রুমানা জামান শ্রীবরদী পৌর শহরের মুন্সিপাড়া এলাকার ট্রলিচালক সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া পারভিনকে গৃহকর্মী হিসেবে তাঁদের বাসায় নিয়ে যান। পরে গৃহকর্ত্রী রুমানা জামান প্রায় সময় শিশু সাদিয়ার কাজকর্মে ভুলভ্রান্তির জন্য তাকে (সাদিয়া) শারীরিকভাবে নির্যাতন শুরু করেন। এতে সাদিয়া গুরুতর অসুস্থ হয়ে পড়ে। বর্তমানে সে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় নির্য়াতনের শিকার শিশু সাদিয়ার বাবা সাইফুল ইসলাম গত শুক্রবার রাতে বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে রুমানা জামানের বিরুদ্ধে শ্রীবরদী থানায় মামলা করেন।

এই বিভাগের আরও খবর